মোবাইল ফোন
- Md. Anwar Faruk - Albatross ১৮-০৫-২০২৪

ইতিহাসে রয়েছে তাদের নাম,
জানা আছে সবার,
মোবাইল ফোনের উদ্ভাবক
মিচেল, মার্টিন কুপার ৷
প্রযুক্তির আশীর্বাদে,
অাজকের মোবাইল ফোন ,
ভাল-মন্দ সব মিলিয়ে,
তার দুটো গুণাগুণ ৷
মোবাইল ফোনে আলাপ করি,
হাসি মিটিমিটি,
পোস্টঅফিসে আসে না আর
প্রিয়তমার চিঠি ৷
অতীতের সেই বিড়ম্বনা
আজ মানুষের অগোচরে,
বিজ্ঞানের ছোঁয়ায় "মোবাইল ফোন"
বাংলার ঘরে ঘরে ৷
খুবই কাছে দূরের মানুষ,
সবার আপনজন,
কথা বলি চোখাচোখি,
মোবাইল ক্যামেরা অন(on).
ভিডিও, ক্যামরা, বিভিন্ন আইকনে
মাল্টিমিডিয়া সেট,
বিশ্ব এখন হাতের মুঠোয়,
চালু থাকলে ইন্টারনেট ৷
টেলিগ্রাফে বার্তা পাঠানো
ঐ দিন এখন শেষ,
সকল তথ্য মেসেজে লিখে
করা যায় এস.এম.এস ৷
কম্পিউটার রূপে মোবাইলে আছে ,
হট-স্পট, ওয়াই-ফাই,
ট্রেন, বাসে, অলিতে-গলিতে
ইন্টারনেট সেবা পাই ৷
ডাটা ট্রান্সফার করতে, USB ,
Bluetooth, SharEit.
সেন্ড(send) করলে চরম গতি,
হয় না বেশি Late.
উপকারী সফটওয়্যার মোবাইল ফোনে
করলে ইনস্টল(Install).
শিখতে পারি ইচ্ছেমত
বিভিন্ন কলাকৌশল ৷
সিনেমা, নাঠক, রং-তামাশা
কতো কি বিনোদন,
মোবাইল ফোন আজ জয় করেছে,
কোটি মানুষের মন ৷
শুধু সুবিধা নয়, লক্ষ্য করি,
মোবাইলের খারাপ দিক,
যেখানেই যাই মোবাইল টাউয়ার(Tower)
তাকালে এদিকওদিক ৷
মোবাইল টাউয়ারের Radiation
কি পরিমান ক্ষতি,
ব্রেন টিউমার, নিদ্রাহীনতা,
আজ মানুষের দুর্গতি ৷
মোবাইল ফোনের অপপ্রয়োগে
যুব সমাজ হয় নষ্ট,
এসো সবাই সচেতন হই,
হবো না পথভ্রষ্ট ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।